BOND VS STOCK: THE CRASH COURSE

আসলে শেয়ার বা স্টক মানে কি? কীভাবে এর দাম হিসাব করা যায়? বন্ড ই বা কি? শেয়ার এবং বন্ড কিনে আসলে কি হয়? এদের ভিতর পার্থক্য কি?

Course Features

Description

আমরা প্রায়ই শেয়ার মার্কেটে ধ্বস নামার খবর শুনি। কিন্তু আসলে শেয়ার বা স্টক মানে কি? কীভাবে এর দাম হিসাব করা যায়? বন্ড ই বা কি? শেয়ার এবং বন্ড কিনে আসলে কি হয়? এদের ভিতর পার্থক্য কি? এসব প্রশ্নের উত্তর দিতেই এই ক্র্যাশ কোর্স: বন্ড বনাম স্টক।

এ কোর্স শেষে আপনি নিম্নোক্ত প্রশ্নগুলোর উত্তর দিতে পারবেন:

• স্টক কাকে বলে?
• শেয়ারের দাম পাওয়া যায় কীভাবে?
• বন্ড কাকে বলে?
•  বন্ড আর শেয়ারের পার্থক্য কি?
•  বন্ড বা শেয়ার কিনা বলতে কি বোঝায়?

কোর্সটি কাদের জন্য?

বন্ড এবং স্টক নিয়ে বেসিক ধারণা নিতে চান এমন যে কেউ এ কোর্স করতে পারবেন।

কোর্সটি করার জন্য যা যা লাগবে

  • কম্পিউটার, স্মার্টফোন কিংবা ট্যাব
  • ইন্টারনেট কানেকশন

কোর্স এনরোল করবেন যেভাবে:

Enroll বাটনে ক্লিক করে Cart এ গিয়ে Checkout করার পর আপনার জন্য একটি Account তৈরি হয়ে যাবে আমাদের ওয়েবসাইটে। আপনার Payment সাক্সেসফুল হলে আপনার একাউন্টে কোর্স যোগ হয়ে যাবে। একাউন্টে login করে Dashboard এ গেলেই আপনি কোর্সটি দেখতে পারবেন এবং কোর্সের Lesson, Topic, Assignment, Quiz, etc তে প্রবেশ করতে পারবেন। কোর্সের সবগুলো স্টেপ কমপ্লিট হয়ে গেলে অটোমেটিকালি আপনার ড্যাশবোর্ডে Certificate যুক্ত হয়ে যাবে। আপনি সেটি ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন। কোর্স কেনার নিয়ম জানতে এই ছোট্ট ভিডিওটি দেখতে পারেন।

Check our other courses

Course Instructor

Co-Founder & Chairman at Bohubrihi Technologies Ltd.
An enthusiast who instead of doing what others do, likes to stand for a while and thinks "what's happening out there?"
Galib Hassan Khan graduated in Chemical Engineering from Bangladesh University of Engineering and Technology (BUET) in 2019. He has IBM Data Science Professional Certification and Business & Financial Modeling Specialization from Wharton Online.
Galib Hassan Khan
Latest posts by Galib Hassan Khan (see all)

    কোর্স বানান বহুব্রীহিতে

    আপনি একজন এক্সপার্ট হয়ে থাকলে আমাদের সাথে কোর্স তৈরি করুন। আপনার বানানো কোর্স বদলে দিতে পারে হাজার শিক্ষার্থীর জীবন! উল্লেখ্য যে, প্রতিষ্ঠানের সাথেও পার্টনারশিপ করি আমরা।

    অ্যাফিলিয়েট হিসাবে যোগ দিন

    প্রতিটি কোর্স সেলে ২০% কমিশন অর্জন করতে পারবেন আমাদের অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামে। আপনার কাজকে সহজ করে দেবার জন্য অ্যাফিলিয়েট ড্যাশবোর্ডে রয়েছে ব্যানার ও টেক্সট লিংক।