বাংলা প্রি-রেকর্ডেড অনলাইন কোর্স

ওয়েব ডেভেলপমেন্টের জন্য লারাভেল শিখুন!

ব্যাক-এন্ড ডেভেলপমেন্টের জন্য PHP এর ফ্রেমওয়ার্কগুলোর মধ্যে লারাভেলই সবচেয়ে জনপ্রিয়! এই কোর্সে বেসিক থেকে শুরু করে প্রফেশনাল লেভেল পর্যন্ত Laravel এর ফিচারগুলো শিখুন এবং একটি পূর্ণাঙ্গ কমার্স ওয়েবসাইট কিংবা সোশ্যাল মিডিয়ার মতো প্রজেক্ট ডেভেলপে দক্ষ হয়ে উঠুন।

কেনো এই কোর্স করবেন? কী শিখবেন?

জনপ্রিয় ওয়েব ডেভেলপমেন্ট ফ্রেমওয়ার্ক হিসেবে Laravel এর অবস্থান সবসময় শীর্ষ তালিকায় থাকে। এর বেশ কিছু সুযোগ সুবিধার জন্য এটি সবসময়ই বেশ ডিমান্ডে থাকে।

 এই কোর্সটির শুরুতে আপনি Laravel এর বেসিক কিছু ফিচার যেমন, Views, Routes, Controllers, Migration ইত্যাদি নিয়ে জানবেন। যেহেতু Laravel একটি MVC (Model-View-Controller) ফ্রেমওয়ার্ক, তাই প্রথমেই View ও  Controller নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে

Laravel এর Model  এবং Migrations নিয়ে ধারণা দেয়া হবে এর পরের সেগমেন্ট Accessing Database এ। Model  কীভাবে ডিজাইন করতে হয়, Model এর query কীভাবে লিখতে হয়, কী কী উপায়ে একাধিক টেবিলের রিলেশন তৈরি করা হয় তা শিখবেন। এইটুক শিখে আপনি একটি লারাভেল প্রজেক্ট তৈরির জন্য প্রস্তুত হয়ে যাবেন। তাই এরপর একটি কমপ্লিট কমার্স প্রজেক্ট করে দেখানো হবে।

প্রথম প্রজেক্ট শেষে আপনি লারাভেলের Syntax নিয়ে ভালো ধারণা পেয়ে যাবেন তাই পরবর্তী সেগমেন্ট Diving Deep লারাভেলের এডভান্সড ফিচার (Middlewares, Ajax API, RESTful API, Form Validation) নিয়ে আলোচনা করা হবে। শেষমেশ লারাভেল যখন পুরোপুরি আপনার আয়ত্তে চলে আসবে, তখন ফ্রেমওয়ার্কটি ভালোভাবে রপ্ত করার জন্য আরও একটি প্রজেক্ট ডেভেলপ করে দেখানো হবে, যেটি হবে ফেইসবুকের ক্লোন একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। প্রজেক্টগুলো শেষে ওয়েবসাইট পাবলিশ করার কাজটি এবং সেই সাথে পেমেন্ট গেটওয়ে তৈরি করে দেখানো হবে।

কোর্স শেষে আপনি ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড একজন পরিপূর্ণ ওয়েব ডেভেলপার হিসেবে প্রস্তুত হয়ে উঠবেন!

Laravel for Web Development - Bohubrihi

Video Duration

Approx. 13+ hours

Commitment

4 weeks

Language

Bengali

Difficulty

Basic to Intermediate

Included in every Bohubrihi Course

Need this course for 10 or more people?

Take this course online for the whole team and increase efficiency across organization!

Course Content

Expand All
Laravel Framework
Lesson Content
0% Complete 0/1 Steps
Getting Started
Accessing Database
Project-1 (eCommerce)
Lesson Content
0% Complete 0/1 Steps
Lesson Content
0% Complete 0/1 Steps
Diving Deep into Laravel
Social Media Project
Lesson Content
0% Complete 0/2 Steps
Lesson Content
0% Complete 0/1 Steps
Lesson Content
0% Complete 0/2 Steps
Website Publishing & Payment Gateway
Lesson Content
0% Complete 0/1 Steps

এই কোর্সটি কাদের জন্য?

  • ইউনিভার্সিটির শিক্ষার্থী, ফ্রেশ গ্র্যাজুয়েট বা ইয়াং প্রফেশনাল – যাদের PHP নিয়ে পূর্বের কোন ধারণা নেই

  • কিংবা CSE মেজরের বাইরে যারা ওয়েব ডেভেলপার হিসেবে ক্যারিয়ার গড়তে PHP ও PHP Framework Laravel শিখতে চান।

কী কী লাগবে কোর্স করতে?

  • যেহেতু Laravel একটি PHP ফ্রেমওয়ার্ক, তাই PHP নিয়ে ধারণা থাকতে হবে এবং PHP তে যেকোনো একটি প্রজেক্ট করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া ফ্রন্ট এন্ড ডেভেলপমেন্টের টেকনলোজি যেমন, HTML, CSS, JavaScript এবং ডেটাবেজের জন্য MySQL নিয়ে বেসিক ধারণা থাকতে হবে।
  • একটি কম্পিউটার ও ইন্টারনেট লাগবে

কীভাবে কোর্সটি করবেন?

Enroll বাটনে ক্লিক করে Checkout করার পর আপনার জন্য একটি Account তৈরি হয়ে যাবে আমাদের ওয়েবসাইটে। আপনার Payment সাক্সেসফুল হলে আপনার একাউন্টে কোর্স যোগ হয়ে যাবে। একাউন্টে login করে Dashboard এ গেলেই আপনি কোর্সটি দেখতে পারবেন এবং কোর্সের Lesson, Topic, Assignment, Quiz, etc তে প্রবেশ করতে পারবেন। কোর্সের সবগুলো স্টেপ কমপ্লিট হয়ে গেলে অটোমেটিকালি আপনার ড্যাশবোর্ডে Certificate যুক্ত হয়ে যাবে। আপনি সেটি ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন। কোর্স কেনার নিয়ম জানতে এই ছোট্ট ভিডিওটি দেখতে পারেন।

Frequently Answered Questions

কোথাও আসতে হবে না। এটি সম্পূর্ণ অনলাইন কোর্স, আপনি ঘরে বসে আপনার একাউন্ট থেকে কোর্সটি করতে পারবেন। শুধু ভিডিও প্লে করার মত ইন্টারনেট কানেকশন থাকলেই চলবে!

কোর্সের বাধা-ধরা কোনো টাইমলাইন নেই। কোর্সের সবগুলো লেসন, টপিক বা ম্যাটেরিয়ালস অলরেডি আপলোড দেয়া আছে কোর্সের ভিতর। আপনি কোর্সটিতে এনরোল করার সাথে সাথেই সবগুলো ম্যাটেরিয়াল একসাথে আপনার ড্যাশবোর্ডে পেয়ে যাবেন। যখন ইচ্ছা একাউন্টে ঢুকে যেকোনো লেসন, টপিক, কুইজ কমপ্লিট করবেন।

আজীবন! একবার কোর্স কিনলে সেটি কখনও এক্সপায়ার্ড হবে না, আপনার ড্যাশবোর্ডেই থাকবে সব সময়।

কোর্সটির শুরুর দিকে Laravel 7 ব্যবহার করা হয়েছে। পরবর্তীতে আপডেটেড ভার্সন Laravel 8 রিলিজ হওয়ায় প্রজেক্টগুলোতে Laravel 8 ব্যবহার করা হয়েছে।

হ্যাঁ,কোর্সে API ডেভেলপ করে দেখানো হয়েছে।

কোর্সের সবগুলো টাস্ক কমপ্লিট করলে অটোমেটিকালি আপনার ড্যাশবোর্ডে সার্টিফিকেট চলে আসবে, সাথে সাথেই। আপনি সেটি PDF ফরম্যাটে ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন। অবশ্য আপনি চাইলে, আমরা একটা নির্ধারিত সার্ভিস চার্জের বিনিময়ে সার্টিফিকেটটি প্রিন্ট করে আপনার কাছে কুরিয়ারের মাধ্যমে পৌঁছে দিতে পারবো।

অবশ্যই! যেকোনো স্মার্টফোন, ট্যাবলেট বা পিসি থেকে কোর্স করতে পারবেন।

প্রতিটা লেসনের নিচে ডিসকাশন সেকশন আছে, সেখানে আপনার প্রশ্ন লিখলে আমাদের ইন্সট্রাক্টর বা অন্যান্য ইউজাররা সেখানে উত্তর দিতে পারবেন।

ওয়েবসাইটের উপরের মেনু থেকে Login/Register বাটনে ক্লিক করলে একটি পপ-আপ ওপেন হবে, সেখান থেকে লগিন করতে পারবেন। লগিন করার পর আবার উপরের মেনু থেকেই DASHBOARD এ যেতে পারবেন। সরাসরি ড্যাশবোর্ডের লিংকঃ https://bohubrihi.com/dashboard/

এই পেইজের উপরে Enroll বাটনে ক্লিক করলে আপনি CART এ চলে যাবেন, সেখানে পরবর্তী নির্দেশনা দেয়া আছে। পুরো CHECKOUT প্রসেস সম্পন্ন হতে সর্বোচ্চ ৫ মিনিট সময় লাগবে।

পেমেন্ট মেথড হিসেবে বিকাশ, রকেট, ক্রেডিট/ডেবিট কার্ড সহ বাংলাদেশের প্রায় সকল ইন্টারনেট ও মোবাইল ব্যাংকিং ব্যবহার করা যাবে।

More Questions?

Submit the form below if you have any question related to this course or our service. Alternatively, you may inbox us at our Facebook Page.

Course Instructor

Software Development Engineer at SSD-Tech Limited
Graduating from Chittagong University of Engineering and Technology in CSE, I prefer to introduce myself as a Full-Stack software engineer, thriving to reach my organizational goals alongside my team members using agile strategies.
Md. Raju Ahmed
Latest posts by Md. Raju Ahmed (see all)

    Create Course With Bohubrihi

    Whether you are an organization or individual expert, let’s partner up and create collaborative courses
    that will reach and improve millions of lives!

    Affiliate Marketing Program

    Bohubrihi affiliates get 20% commission on each sale.
    Become an affiliate to enjoy dedicated dashboard with lots of flexible banners and text links.